শিরোনাম
ড. কামাল ও বামপন্থীদের কাছ থেকে সাবধান!

১২:১৪ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২৯, ২০১৮

ড. কামাল ও বামপন্থীদের
কাছ থেকে সাবধান!

“শফকত হোসাইন চাটগামী”

ড. কামালসহ বামপন্থীরা কি চায়? আর কিইবা স্বপ্ন দেখে তারা? সারাদেশে তাদের কত হাজার তো নয়; কয় শত ভোট আছে সেটাই সন্দেহ! তারা জাতীয় ঐক্য করবেন ভাল কথা, কিন্তু একে নেবনা, ওকে নেব, একে দাওয়াত দেইনি এসবের মানে কি?
খবরে প্রকাশ এই রাজনৈতিক এতিমরা বিএনপির ঘাড়ে ছাওয়ার হয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে। আবার প্রথম ২ বছর তারা শেষ ৩ বছর বিএনপিসহ ২০ দল ক্ষমতা চালানোও নাকি ভাগাভাগি করে ফেলেছেন! বাহ! ছাগল জবাই না দিতেই বিচা নিয়ে টানাটানির অবস্থা!
এদেশে এখনো পযর্ন্ত ভোট ও জনসমর্থন আছে আওয়ামীলীগ ও বিএনপির। জাপা ও জামায়াতের সমর্থন কিছু কিছু এলাকা ভিক্তিক। এর বাইরে যে দলটি মিডিয়াসহ সুধিজনের নজর কেড়েছে তার নাম “ইসলামী আন্দোলন বাংলাদেশ”
দলটি হাটিহাটি পা পা করে সারা দেশে গ্রাম পর্যায় থেকে এগিয়ে আসছেন ধীর গতিতে। দেশে ৪০টির মত নিবন্ধিত দল থাকলেও বাকি দলগুলো প্রায় আওয়ামীলীগ ও বিএনপির সাথে জোটবদ্ধ। অনিবন্ধিত নাস স্বর্বস্ব দলগুলোও ভিড়েছে দুই বড় দলের ছায়ায়। জাপা চেয়ারম্যান এরশাদ আছেন সুবিধাবাদী রাজনীতির খেলায়। যে দিক উচু নিতে যান সেদিকে। গৃহপালিত এই বিরোধীদল অনেকটাই ক্ষমতাসীন আওয়ামীলীগের পুতুল বলা যায়। সে হিসেবে তিনিও আওয়ামীলীগের একটি অংশ। মোট কথা দেশে বর্তমানে আওয়ামীলী নেতৃত্বাধীন মহাজোট, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট এবং এর বাইরে আছে একমাত্র একক নিজস্ব শক্তি পীর সাহেব চরমোনাই ও আলেম ওলামার নেতৃত্বে “ইসলামী আন্দোলন বাংলাদেশ”
এই ৩ শক্তির বাইরে হঠাৎ করে জাতীয় ঐক্য নাম দিয়েই কামাল হোসেনরা ক্ষমতায় চলে যাবেন এটা কোন বোকাও বিশ্বাস করবে না। চরম আলেম ওলামা ও ইসলাম বিদ্ধেষী ড. কামাল হোসেনরা যা চায় তা বাংলাদেশে সম্ভব হবে না। এরা জাতীয় ঐক্যের নামে কয়েকদিন আগে ইসলামী আন্দোলনকে আমন্ত্রণ জানাতে গিয়েছিলেন। কিন্তু ইসলামী আন্দোলন তাদের স্পষ্ট জানিয়ে দিয়েছে “নীতি আদর্শ ও ইসলামের স্বার্থ বাদ দিয়ে তারা কোর জোটে যাবে না”
পরবর্তিতে সেখানে জমিয়ত ও খেলাফত মজলিশের একাংশ অংশ নিলেও ড. কামাল নিজেই তাদের ব্যাপারে নেতিবাচক মন্তব্য করেন। যে কামাল হোসেনের ২ পয়সার জনসমর্থন নেই তিনি ইসলাম নাম দেখেই দাড়ি ওয়ালা টুপি ওয়ালা দেখেই মুখ ভেংচানোর মতলব বুঝতে হবে। এরা কাদের নির্দেশে কাদের ইশারায় এদেশ নিয়ে খেলায় মেতে উঠতে চাচ্ছে তা সচেতন মহল মাত্রই ভাবতে হবে। বিএনপির বর্তমান নেতৃত্বের ভুমিকাও ভাবতে হবে ইসলামী মহলকে। আওয়ামীলীগ যেখানে আলেম ওলামা ও ইসলামী শক্তিকে কাছে টেনে “ইসলামিষ্ট” হতে চাচ্ছে সেখানে ইসলামের ঠিকাদার বিএনপি বামপন্থীদের সাথে এত খাতির করার অর্থ কি???
আওয়ামীলীগকে যেভাবে বিগত দিনে কিছু নাস্তিক ও বামরা ডুবিয়েছে, বাম ও নাস্তিকদের কারণে সরকারকে বিব্রতকর পরিস্থিতির মাঝে পড়তে হয়েছে, ঠিক সেভাবেই ড. কামালরা বিএনপিকে ডুবিয়ে ছাড়বে। ড. কর্নেল অলি আহমদ বিএনপির প্রতি হুশিয়ারী দিয়ে বলেছেন যাদের সারা দেশে ২/৪ শত ভোট নেই তাদের নিয়ে বিএনপির অতিমাত্রায় মাখামাখি কিংবা জোট ভাল লক্ষণ হবে না।
মুলত: আওয়ামী জোট, বিএনপি জোট এর বাইরে ইসলামী আন্দোলন। এ তিনের বাইরে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখতে পারার মত কোন দল কিংবা জোট বাংলাদেশে বতর্মানে নেই। তবুও কোন কারণে ড. কামালরা যদি কারো উপর ভর করে ক্ষমতার স্বাধ পেয়েও যায়; তাহলে বাংলাদেশে ইসলামপন্থীদের অবস্থা কত করুণ হয় তা ভাষায় প্রকাশ করা যাবে না। অতএব কামালসহ বামপন্থীদের থেকে সাবধান!!!

###

লেখক: সম্পাদক জীবন্ত কাগজ ও সাংবাদিক দৈনিক যুগান্তর।

সতর্ক বার্তা: জীবন্ত কাগজ ও বাঁশখালীর খবর পত্রিকা ধর্ম, রাষ্ট্র ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উস্কানীমূলক কোন মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হল। কর্তৃপক্ষ আপনার আপত্তিকর মন্তব্যের মডারেশনের ক্ষমতা রাখেন। আপত্তিজনক কোন মন্তব্যের দায়ভার পত্রিকা কর্তৃপক্ষ নেবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ


নামাজের সময়সূচি
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:৪৪
  • দুপুর ১১:৪৮
  • বিকাল ৩:৫৫
  • সন্ধ্যা ৫:৩৬
  • রাত ৬:৫০
  • ভোর ৫:৫৬
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক: শফকত হোসাইন চাটগামী
বাঁশখালীর খবর ও জীবন্ত কাগজ একই প্রতিষ্ঠান দ্বারা পরিচালিত
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ সৌদিয়া মার্কেট, বাঁশখালী পৌর সদর, বাঁশখালী, চট্টগ্রাম।
মোবাইল: 01716741012
ইমেইল: jebontokagoj@gmail.com  ।।  safkat09@gmail.com

Developed by: NEXTZEN-IT
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত ।। জীবন্ত কাগজ ও বাঁশখালীর খবর সর্বস্বত্ব স্বত্বাধিকারী জীবন্ত কাগজ কর্তৃপক্ষ কর্তৃক সংরক্ষিত অনুমতি ও কার্টেসি বিহীন কপিরাইট সম্পূর্ণ নিষিদ্ধ ও বিধিগত অপরাধ।